যুক্ত হলো ব্র্যান্ডনিউ এটিআর, ইউএস-বাংলার বহরে ১৪ এয়ারক্রাফট

যুক্ত হলো ব্র্যান্ডনিউ এটিআর, ইউএস-বাংলার বহরে ১৪ এয়ারক্রাফট

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। শনিবার (২০ মার্চ) রাত ৮টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে এই নতুন এটিআর।

ইউএস-বাংলা জানায়, নতুন এটিআর নিয়ে ইউএস-বাংলার এয়ারক্রাফটের সংখ্যা দাঁড়ালো ১৪টিতে, যা বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থাগুলোর মধ্যে সর্বোচ্চ।

বিমানবন্দরে এয়ারক্রাফটটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন শিকদার মেজবাহউদ্দিন আহমেদ ও পরিচালক (মানবসম্পদ) মুসা মোল্লাহ।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান, ফ্রান্সের ফ্র্যান্কাজল এয়ারপোর্ট থেকে গ্রিস, সংযুক্ত আরব আমিরাত ও ভারত হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শনিবার রাতে অবতরণ করেছে। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

নতুন এই এয়ারক্রাফটটি পরিবেশবান্ধব ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। যাত্রীরা এতে স্বাচ্ছন্দ্যে ও আরামে ভ্রমণ করতে পারবেন। এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে, যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।

২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ নিয়ে বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে। এর মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এবং সাতটি এটিআর ৭২-৬০০।

‘ফ্লাই সেফ-ফ্লাই ফাস্ট’ স্লোগানে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে আগামী জুন মাসের মধ্যে আরও দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করবে। নতুন নতুন এয়ারক্রাফট সংযোজনের মাধ্যমে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরও বেশি শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে সংস্থাটির। এছাড়া খুব শিগগির আন্তর্জাতিক রুটকে শক্তিশালী করার জন্যও বৃহৎ আকারের উড়োজাহাজ যুক্ত করার পরিকল্পনা করছে ইউএস-বাংলা।

https://www.dhakapost.com/aviation/18575

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


*