৫ সেপ্টেম্বর থেকে চেন্নাই যাবে ইউএস-বাংলা

৫ সেপ্টেম্বর থেকে চেন্নাই যাবে ইউএস-বাংলা

আগামী ৫ সেপ্টেম্বর (রোববার) থেকে ঢাকা-চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা শুরুর ঘোষণা দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাংলাদেশ ও ভারতের সঙ্গে এয়ার বাবল চুক্তির অধীনে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে সংস্থাটি।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস-বাংলা জানায়, ভারতীয় সিভিল এভিয়েশনের নির্দেশনা অনুযায়ী ভ্রমণ করার ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। চেন্নাই বিমানবন্দরে অবতরণের পর ভ্রমণকারীদের নিজ খরচে মলিকুলার টেস্ট করাতে হবে। ভ্রমণ ভিসা ব্যতীত সব ভিসায় বর্তমানে এয়ার বাবল চুক্তির অধীনে ভারতে যাওয়া যাবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতি রবি, বুধ ও শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকা থেকে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে চেন্নাইয়ে অবতরণ করবে। একই দিন দুপুর ১টা ৩০ মিনিটে চেন্নাই থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল ৪টা ৩০ মিনিটে ঢাকায় অবতরণ করবে।

সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে চেন্নাইয়ের ওয়ান ওয়ের ন্যূনতম ভাড়া ১২,৩৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ১৯ হাজার ৮৯৩ টাকা নির্ধারণ করেছে। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে চেন্নাই রুটের ফ্লাইটগুলো পরিচালনা করা হবে।

উল্লেখ্য, বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে। এর মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ এবং ৭টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০। চেন্নাই ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে মাস্কাট, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করছে। তবে করোনার কারণে রাষ্ট্রীয় সিদ্ধান্তে কলকাতা, ব্যাংকক, দুবাই রুটে ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ আছে। এছাড়া অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি।

https://www.dhakapost.com/aviation/58944

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


*