শনিবার দেশে আসছে ইউএস-বাংলার ব্র্যান্ড নিউ এটিআর

শনিবার দেশে আসছে ইউএস-বাংলার ব্র্যান্ড নিউ এটিআর

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যোগ হচ্ছে একটি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। আগামীকাল শনিবার (২০ মার্চ) দেশে পৌঁছাবে এটি।

এক বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা জানায়, নতুন এটিআর যোগ দিলে ইউএস-বাংলার এয়ারক্রাফটের সংখ্যা দাঁড়াবে ১৪টি। যা বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থার মধ্যে সর্বোচ্চ। ফ্রান্সের এটিআর কোম্পানি থেকে সরাসরি ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যোগ দেবে এটি।

ইউএস-বাংলা জানায়, ফ্রান্সের ফ্র্যান্কাজল এয়ারপোর্ট থেকে গ্রিস, আরব আমিরাত ও ভারত হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগামীকাল শনিবার রাতে অবতরণ করবে। এয়ারক্রাফটটি দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে। 

নতুন যুক্ত হতে যাওয়া এয়ারক্রাফটটি পরিবেশবান্ধব ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। যাত্রীরা এতে স্বাচ্ছন্দ্যে ও আরামে ভ্রমণ করতে পারবেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে। এর মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এবং ছয়টি এটিআর ৭২-৬০০।

‘ফ্লাই সেফ-ফ্লাই ফাস্ট’ স্লোগানে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে আগামী জুন মাসের মধ্যে আরও দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করবে। নতুন নতুন এয়ারক্রাফট সংযোজনের মাধ্যমে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরও বেশি শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে সংস্থাটির।

বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, দুবাই, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


*